Link copied!
Sign in / Sign up
0
Shares

৬টি জিনিস যা আপনার মা প্রমাণ করবে যে মায়ের ভালবাসা সবসময় একই রকম থাকে


আপনার কি সন্তান আছে? এটা কোনো ব্যাপার নয়, আপনার মা ঠিক আগের মতোই আপনাকে ভালোবাসেন। যেদিন থেকে তুমি জন্মগ্রহণ করছ, এখন পর্যন্ত, সে সবসময়ই তোমার সুখের একজন মাধ্যম ছিল। তুমি যেদিন জন্মগ্রহণ করেছিলে সেদিন থেকে তুমিই তার জীবন, আর যদিও সে দূরে থাকেন তবুও ভালবাসা একটুও বিব্রত হয়নি। তিনি এখনও ততটাই উদ্বিগ্ন, যদি আপনি কোনো সমস্যার মধ্যে থেকে থাকেন। এখানে ৬ টি জিনিস আছে যা প্রমাণ করে যে মায়েদের ভালবাসা কখনো বিবর্ণ হয় না।

১. শিশুর সাথে সাহায্য করে

তিনি আপনার সন্তানের সাথে সাহায্যের জন্য কাউকে জিজ্ঞাসা না করেই বা অপেক্ষা না করেই সাহায্যের জন্য এগিয়ে যান। তিনি বুঝতে পারেন যে আপনি কীভাবে একজন ভালো মাতা হতে পারেন এবং আপনি চিন্তিত হন যে আপনি কোনও ভালো কাজ করছেন না। আপনি শিশুর খাওয়ানো, শিশুর পরিবর্তন এবং শিশুর কান্নাকাটি করলে তার থেকে সান্ত্বনা দিতে সাহায্য করে থাকে। সুতরাং, জিজ্ঞাসা না করেই তিনি ইতিমধ্যেই তার কিশোর মেয়ের একটি অনুরোধের জন্য অপেক্ষা না করে, যে কোনো মুহূর্তে প্রয়োজন এর কথা চিন্তা না করে ঝাঁপিয়ে পড়েন ।

২. সর্বদা আপনার প্রয়োজন যত্ন নেয়

তিনি আপনার ক্রমাগত খাওয়ানোর প্রয়োজন সম্পর্কে এবং আপনি কি করবেন সেই সম্পর্কে নির্দেশ, আপনার শিশুর দায়িত্ব পালন করতে দ্বিধা বোধ করেন না। পুষ্টিকর খাবার ঠিক যেমন গুরুত্বপূর্ণ, বিশেষ করে যখন আপনি একটি নতুন মা হয়ে থাকেন এবং নিজের যত্ন নেওয়ার জন্য সময় পান না সেই সময় আপনার চারপাশে মাই থাকেন, যাতে আপনি আপনার প্রয়োজনীয় নিঃশ্বাস নিতে পারেন।

৩. তিনি নিখুঁত বন্ধু

স্বামীর চারপাশে না থাকলেও মা আপনার এবং শিশুর দেখাশুনা করে থাকেন। পাশাপাশি, তিনি সেখানে ঘরের কাজে অংশ নেওয়ার জন্য বা শুধুমাত্র সাথে কথা বলার জন্য আছেন। তিনি আপনাকে একটি ছোট মেয়ে হিসাবে আপনার সম্পর্কে কিছু গল্প এমনকি যে পরিতৃপ্তি এবং বিমূঢ়তা গ্যারান্টীসহ দিতে পারবেন। এটি তার সাথে পুনরায় সংযোগ স্থাপন করার সবচেয়ে ভাল সময় এবং গভীর স্তরে মা-কন্যার বন্ধনকে শক্তিশালী করে, যা পরে আপনার বাচ্চাদের সাথে কথা বলার সময় নিশ্চিতভাবে সাহায্য করবে।

৪. তিনি মানসিক সমর্থন জন্য সেখানে আছে

তিনি সম্ভবত যে আপনার সেরা সেটা হয়তো এই সময় বুঝতে পারেন, কারণ তিনি আপনার সব মুহূর্তগুলোর সঙ্গে বড় হতে দেখেছেন । তাই আপনি নিজে একজন মা হলেও আপনি এখনও তার কাছে শিশু যদিও এটি একটি বিকট মনে হলেও, কিন্তু এটি সত্য। তিনি আপনার স্থান এবং সময় প্রয়োজন বুঝতে, ধৈর্য এবং যত্ন সঙ্গে পুরোপুরি আপনি পরিচালনার দায়িত্ব পালন করে থাকেন । এই জিনিসগুলি এমনকি আপনার স্বামী সঠিক করতে পারেন না।

৫. তিনি নিখুঁত পরামর্শদাতা

আপনি নতুন মা হলে আপনার মায়ের মতো পরামর্শদাতা অন্য কেউ হতে পারে না । আপনার মা চারপাশে থাকা একটি বর স্বরূপ প্রতি নতুন মায়ের কাছেই । আপনার সন্তানের সঠিক যত্ন নেওয়ার জন্য অভিজ্ঞতার সঙ্গে কাউকে নির্ভর করতে পারেন যেখানে ত্রাণ যে ধারনা থাকার একটি বিলাসিতা। পুরুষরা প্রায়ই "তাদের গর্ভধারণের কল্পনা" করার জন্য পরামর্শ দেয় যে তাদের স্ত্রীরা কি করে চলে যাচ্ছে, কিন্তু আপনার মায়ের সাথে কল্পনা করা দরকার।

৬. আপনার সৌন্দর্য আপনি আশ্বস্ত

তিনি যে নিজেকে আপনার নিজের জন্য আরো সমালোচনামূলক হতে পারে, যা আপনি প্রায়ই আয়নায় নিজেকে নিরীক্ষণ করে থাকেন এবং আপনি আপনার মায়ের মাধ্যমে নিজের শারীরিক পরিবর্তন দেখতে পারেন। যেসব পরিবর্তনগুলি সূক্ষ্ম নয় এবং তারা আপনার চোখে আরও বিবর্ধিত হবে, সে সবই আপনার মায়ের জন্য সম্ভব হবে এবং আপনাকে আশ্বস্ত করযে যে আপনি এখনও বিশ্বের সবচেয়ে সুন্দরী নারী। এমনকি আপনি যদি তাকে বলে থাকেন যে আপনি যেভাবে ব্যবহার করেন সে হিসাবে ভাল দেখছেন না, তবে সে আপনাকে অন্যথায় বিশ্বাস করবে।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon