Link copied!
Sign in / Sign up
2
Shares

৯ টি জিনিস যা আপনি জানেন না যে আপনার গর্ভাশয়ে শিশু কি করে থাকে


প্রত্যেক মহিলা জন্য যারা মা হতে চলেছেন, গর্ভাবস্থা তার জীবনের সেরা সময় এবং তিনি তার অস্ত্র তার শিশুর সঙ্গে মাতৃত্ব অভিজ্ঞতা শুরু করতে অপেক্ষা করতে না পারে। প্রতিটি সময় মা তার গর্ভের মধ্যে তার শিশুকে মনে করে, সে তার বাচ্চাকে কীভাবে কাজ করতে হবে বা তার / তার আন্দোলনগুলির অর্থ কী হতে পারে তা জানতে অক্ষম, কারণ এটি তার এবং তার শিশুর মধ্যে প্রথম মূল্যবান মুহুর্তের মধ্যে। এমন হতে পারে, যখন আপনার বাচ্চা যখন লাথি দেয়, তখন এটি আসলেই উপভোগ করে থাকবেন কারণ আপনি জানেন যে তারা সুস্থ এবং শারীরিক এবং মানসিকভাবে উভয়ই ভালভাবে উন্নয়নশীল।

এখানে এমন কয়েকটি জিনিস রয়েছে যা আপনার গর্ভের ভিতরে আসলে কী বোঝায় এবং আপনার গর্ভের ভিতর থেকে আপনার বাচ্চার প্রকৃতপক্ষে কি প্রতিক্রিয়া দেখায় তা বুঝতে সাহায্য করতে পারে।

১. আপনার শিশু পুরুষ হয়ে যায়

এটা অবশ্যই আপনার বাচ্চা যতটুকু তার সাথে ঘটবে এমন একটি বিষয় নয়। গর্ভধারণের পর থেকে ৫ম বা ৬ সপ্তাহের মধ্যেই ভ্রূণটি ওয়াই - ক্রোমোজোম দ্বারা প্রভাবিত হতে শুরু করে, যদিও সব ক্ষেত্রেই। ওয়াই ক্রোমোজোমের উপর এস আর ওয়াই জিন যৌন অঙ্গ গঠনকে প্রভাবিত করে।

২. আপনার শিশুর চলন্ত অবস্থান

১২ সপ্তাহের মধ্যে, আপনার শিশুর নিজের উপর আন্দোলন করতে শুরু করেছে। ভ্রূণ প্রায় দুই ইঞ্চি দীর্ঘ, সম্পূর্ণরূপে অস্ত্র এবং পায়ে এবং সামান্য আঙ্গুলের এবং পায়ের আঙ্গুল সঙ্গে। আপনি এই এখনও মনে করতে পারেন না।

৩. আপনার শিশু দৃষ্টিশক্তি হবে !

আপনার বাচ্চা গর্ভের মধ্যে ঝাপসা দেখতে থাকে, যদিও সেএখনও কিছু দেখতে পান না কারণ এটি গর্ভের অন্ধকার থাকে।

৪. আপনার শিশু হাসা

আপনার শিশু আপনার কন্ঠ শুনে, এটি অভ্যস্ত হয়, এবং যখন সে এটি স্বীকৃতি পাবে হাসি হিসেবে। হ্যা, এটা সত্য! আপনার বাচ্চা এখনও জন্ম হয় নি, এবং ইতিমধ্যে আপনি পছন্দ করেছেন। তাই এগিয়ে যান এবং আপনার সামান্য এক জন্য কয়েক মিষ্টি গান গাই, হিসাবে এখন আপনি তারা শোনা হবে জানি।

৫. আপনার বাচ্চার শ্বাস

যদিও শিশুটি অ্যামনিয়োটিক স্যাকের মধ্যে থাকে, তবে অ্যামনিয়োটিক তরলগুলিতে ভাসমান অবস্থায়, মাঝে মাঝে, আপনার বাচ্চার গর্ভে "জাগ্রত" হবে। জ্বলন্ত মস্তিষ্ক অক্সিজেন সরবরাহের অসমতা একটি প্রতিক্রিয়া, এবং যদিও শিশুর সরবরাহ আপনি থেকে আসে, এই বাস্তব জগতের জন্য অভ্যাস।

৬. আপনার শিশুর প্রসারিত

পেশী বিকাশ হিসাবে, আপনার শিশুর তাদের পরীক্ষা করে, জরায়ুর গর্তের মধ্যে প্রসারিত। ৫ মাস পর্যন্ত, আপনার শিশু ৬ ইঞ্চি দীর্ঘ। আপনি দেখতে এবং এখন আপনার বাচ্চা অনুভব করতে পারেন। আপনার bump উল্লেখযোগ্য এবং আপনি আপনার শিশুর গতি অনুভব করতে পারেন।

৭. আপনার বাচ্চা তার আঙ্গুল চুষবে

ভ্রূণ অ্যামনিয়োটিক তরল তৈরি হয় এবং যেমন কিছু গলতে পারে না। যাইহোক, আপনার শিশুর তাদের আঙ্গুল চুষবে যখন আপনি তাদের বুকের দুধ চুষা কর্ম অনুশীলন করতে দেবেন না।

৮. মুখ গঠন

এটি একটি অস্থির ভ্রূণ আসলে কোন ব্যথা অনুভূতি কিনা তা অজানা, কিন্তু সম্ভবত, একটি স্তন্যপানকারী ভ্রূণ হিসাবে, কোন প্রকৃত উদ্দীপক (ক্ষুধা / ব্যথা) এখনো বিদ্যমান।

৯. ঝাঁপিয়ে অবস্থান পরিবর্তন

চূড়ান্ত মেয়াদ আগে একটি মাস, আপনার শিশুর এর ভিতরের কান সম্পূর্ণরূপে গঠিত হয় এবং তারা উল্টো হয় কিনা তারা বুঝতে পারেন। আপনার শব্দটি সম্পূর্ণ করার কাছাকাছি পৌঁছানোর সাথে সাথে, আপনার গর্ভের মাথার মাথার খুলি থেকে বেরিয়ে যাওয়ার জন্য আপনার শিশুর ধীর গতিতে শুরু হয়।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon