Link copied!
Sign in / Sign up
0
Shares

১০টি শৈশব অভ্যাস যা আপনার ধৈর্য পরীক্ষা করবে


আপনার বাচ্চা আপনার জীবনের সবচেয়ে মূল্যবান পাথরের মত। শুধু হীরার মতো কালো কার্বন যা সংকুচিত হওয়ার পরই অমূল্য গহনা হয়ে যায়, আপনার সন্তানকে পিতা-মাতৃত্বের কিছুটা অনুরূপও করা হয়। তাদের খারাপ অভ্যাসগুলি প্রাথমিকভাবে কালো কার্বন মনে করা হয় যা আপনার বাবা-মা হিসাবে আপনার নির্দেশকে সংকুচিত করে এবং তাদের শৈশব কেলেঙ্কারির মতো একটি শিশু উত্থাপন করে। তবে, এটি নিশ্চিতভাবেই প্যারেন্টিংয়ের সবচেয়ে চ্যালেঞ্জিং অংশগুলির মধ্যে একটি হলো আপনার শিশুর শৈশব অবস্থা এবং এটি এখানে 'কালো' কার্বন’ হিসেবে বিবেচিত হতে পারে।

১. খাদ্য নিক্ষেপ

আপনার শিশুটি খাবার ছুড়ে ফেলবে এটা কোন ব্যাপার না সাধারণত এইসব ঘটেই থাকে, এটি স্পষ্টভাবে আপনার ধৈর্য পরীক্ষা করে।

২. গুরুত্বপূর্ণ বা অনুভূতিপূর্ণ গুরুত্বপূর্ণ জিনিস

এখন আপনার বাচ্চা আপনার পরিবারের ঘড়ির মতো যা একটি প্রজন্মের থেকে অন্য পাশে পাস করা হয়েছে যেমন গুরুত্বপূর্ণ কিছু করার কল্পনা কিন্তু আপনি কি বলতে পারেন এটা ঠিক কিনা?

৩. সবকিছু উপর অঙ্কন

প্রতিটি শিশুর মধ্যে একটি শিল্পী আছে, এই প্রতিভা প্রদর্শন করা খুবই স্বাভাবিক। একটি অঙ্কন বই সম্ভবত আদর্শ উপায় হতে পারে।

৪. পুনরাবৃত্তি

আপনার সন্তান সম্ভবত কেবল এক জিনিস পছন্দ করে এবং আপনাকে তাদের পছন্দগুলির দ্বারা মেনে চলতে হবে। তাই আপনি আপনার শিশুর জন্য একই গল্প বা কোনো ছড়া বারংবার পড়তে থাকেন।

৫. উচ্ছস্বরে চিৎকার

শুধু একটি বার আপনার সন্তানকে না বলুন বা কোনো জিনিস থেকে বিরত থাকতে এবং আপনি বুঝতে পারবেন তাদের চিৎকার বা গলা ফাটানো আওয়াজ কত জোরালোভাবে আপনার ধৈর্যের পরীক্ষা নেবে।

৬. দুর্বার ক্রোধ

এটি বাচ্চাদের গোপন অস্ত্র একটি স্নায়বিক নিক্ষেপ প্রকৃতিতে অপরিহার্য, তারা একাধিকবার তাদের কথা বলে যেটা অস্বীকার করলে আপনাকে এটির সাথে মোকাবিলা করতে হতে পারে। তারা তাদের জগৎকে শাসন করে নিজেই এবং তারা যা চায় তা পায়।

৭. ঘর একটি জগাখিচুড়ি নির্মাণ

আপনার স্বজনদের একটি পরম জগৎ তৈরি করার থেকে আপনার আনন্দদায়ক আনন্দকে কি কোন ব্যাখ্যা হিসাবে ব্যাখ্যা করা যায় না, তবে আপনি কেবল তাদের সাথে মোকাবেলা করতে পারেন এবং জগৎ তৈরি করার সময় তারা এইরকম মুখোমুখি হলে আপনি তাদের 'চটকদার' ফাঁদে পড়ে যান।

৮. নাক বরাবর বাছাই

তাদের নিজস্ব স্বাস্থ্যবিধি রক্ষা করতে সোজা উপায়গুলি অবলম্বন করুন। এই বিষয়গুলি সঠিকভাবে সম্পাদন করার আগে তাদের মুখের মধ্যে তাদের আঙ্গুলগুলি ব্যবহার করার জন্য বিষয়গুলি আরও খারাপ করার আগে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

৯. ভাইবোনে সব কিছু নিয়ে যুদ্ধ

মনোযোগের প্রয়োজনীয়তা বুঝতে ধৈর্যশীলতার প্রয়োজন, দুই বা ততোধিক বাচ্চার পিতা মাতা হওয়া এত সহজ নয়, মনে রাখতে হবে যাতে প্রত্যেকে নিজের প্রতি স্নেহের ভারসাম্য বজায় রাখতে পারে।ভারসাম্য ব্যাপ্তি শিশুদের জন্য অত্যন্ত কঠিন হয়।

১০. অনিচ্ছাকৃতভাবে পিতামাতাকে দুঃখ দেয়া

এটা যেমন ইচ্ছাকৃত মনে হতে পারে, কিন্তু সত্যিই শিশুরা জেনে বুঝে তাদের বাবা মাকে দুঃখ দিতে চায় না। এই দুর্ঘটনা যারা দেখছে তাদের জন্য মজার এবং যে দুঃখ পাচ্ছে তার জন্য বেশ বেদনাদায়ক।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon