Link copied!
Sign in / Sign up
6
Shares

আপনার স্বামী দিনের ঠিক কোন সময় আপনার সঙ্গতায় সব থেকে বেশি উত্তেজনা বোধ করেন জানেন?


সকাল, না সন্ধে? নাকি রাত? অনেকেই বলবেন, ‘‘ভালবাসার সময় হয় নাকি?’’ বিজ্ঞান বলবে, ‘‘হয়।’’ কোনও ধাপ্পা নয়, স্রেফ হরমোনের হিসেবে পাল্টে যায় অনেক সমীকরণই। দেখে নিন।

টেস্টোস্টেরোন হরমোনের ক্ষরণ যখন তুঙ্গে থাকে, তখনই যৌনতার জন্য সেরা সময়। এটা একেবারে সাদামাটা কথা। কিন্তু ঠিক কখন পুরুষের শরীরে এই হরমোনটি দুরন্ত গতিতে ছুটতে শুরু করে? ২৪ ঘণ্টার হিসেবে একটি গড় ওঠানামার তালিকা রয়েছে। নীচে দেখে নিন সেই তালিকা।

এই তালিকা থেকে পরিষ্কার, দুপুর একটা নাগাদ টেস্টোস্টেরোনের ক্ষরণ বাড়লেও, তা প্রায় সঙ্গে সঙ্গেই কমতে থাকে। রাতের দিকে পৌঁছে যা চলে যায় নীচের দিকে। অর্থাৎ, রাত ‘সেরা’ সময় নয়। চার্টে দেখা যাচ্ছে, রাত যত ভোরের দিকে এগোয়ে, ততই টেস্টোস্টেরোনের ক্ষরণ বাড়তে থাকে। সকাল সাতটায় তা পৌঁছয় চরমে। প্রতি ডেসিলিটারে প্রায় সাড়ে চারশো ন্যানোগ্রাম করে ক্ষরণ হতে থাকে এই হরমোন। এর সঙ্গে যুক্ত হচ্ছে রাতভর বিশ্রাম। ফলে, সকাল সাতটা নাগাদ পাওয়া যেতে পারে সেই ‘সেরা’ সময়ের খোঁজ।

সকালের সেক্স দিনভর একজনকে তরতাজা রাখে। চেহারায় বয়সের ছাপ পড়তে দেয় না। তাঁর কথায়, ‘‘ঘুম থেকে ওঠার পরে পুরুষের কাছে ঘণ্টাতিনেক সময় থাকে। এই সময়ে টেস্টোস্টেরোনের ক্ষরণ সবথেকে বেশি থাকে। এবং এর সুযোগ নিলে দিনভর চনমনে থাকা যায়। তা হলে কেন সেই সুযোগ স্রেফ ঘুমিয়ে নষ্ট করবেন?


Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon