Link copied!
Sign in / Sign up
2
Shares

আপনার এই ভুলগুলোই করছে না তো আপনার স্তন ঢিলা এবং আলগা?

মহিলাদের সৌন্দর্য শুধুমাত্র তাদের মুখের উপর ভিত্তি করে না; তাদের স্তনের আকারের উপরেও ভিত্তি করে। কিন্তু কিছু নারী তাদের স্তনেই সৌন্দর্য্য হারিয়ে ফেলে। এর ফলে পুরো শরীরের সৌন্দর্য্য খারাপ হযে যায়। এটি বেশিরভাগ ক্ষেত্রেই নারীদের ক্রমবর্ধমান বয়স বা প্রসবের পরে ঘটে। বুকের দুধ খাওয়ানোর কারণে স্তন ঝুলে যায়, তবে প্রতিদিন কিছু ত্রুটি থাকার ফলেও স্তনের আকার নষ্ট হয়ে যায়। যারা অল্প বয়সে এই সমস্যার স্বীকার হয় তাদের কিছু এমন ভুলআছে যার ফলে স্তন ঝুলে যায় বা ঢিলে হয়ে যায়।

১. ধুমপান  

সিগারেট পান করা স্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর এবং এটি কেবল স্বাস্থ্যই নয় বরং মহিলাদের স্তনকেও প্রভাবিত করে। যে মহিলারা ধূমপান করেন তাদের স্তন খারাপ হয়ে যায়। ধূমপান স্তনের উপরের ত্বকের স্তরে রক্ত প্রবাহ বন্ধ করে দেয় যার ফলে স্তন ঢিলে হয়ে যায়। 

২. সানস্ক্রিন না লাগানো 

সানস্ক্রিন সূর্যের প্রখর তাপ থেকে ত্বকের ত্বকের সুরক্ষার জন্য ব্যবহার করা হয় এবং রোদে বেরোনোর আগে যেমন ত্বকে সানস্ক্রিন প্রয়োগ করা হয় তেমনি স্তনেও প্রয়োগ করা উচিত নইলে সূর্যের তাপে এটি স্তনের কোলেজেন টানতে শুরু করে, যার ফলে স্তন ভেঙ্গে যায়।

৩. ওজন বৃদ্ধি বা হ্রাস হওয়া 

কিছু নারী ওজন কমানোর জন্য ডায়েটিং করছেন যার ফলে তার ওজন খুব কম যায় কিন্তু এর সঙ্গে স্তনের আকার ঢিলে হয়ে ঝুলে যায়। পাশাপাশি, ডায়েট পরিবর্তনের সাথে সাথে যদি ওজন বৃদ্ধি পায়, তবে তার খারাপ প্রভাব স্তনের আকারে পড়ে।

৪. ওয়ার্ক আউট বা এক্সারসাইজ 

বেশি বেশি ওয়ার্ক আউট বা এক্সারসাইজ স্তনের ওপর প্রভাব ফেলে যার ফলে স্তনের কোলাজেন ভেঙে সেটি ঝুলে যায়।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon