Link copied!
Sign in / Sign up
5
Shares

এই মরসুমি ফল গুলি আপনি এবং আপনার সন্তান ৫টি ভিন্ন পদ্ধতিতে খেতে পারেন


আপনি ফল দিয়ে অনেক সুস্বাদু খাবার করতে পারেন তাই কয়েকটি ফলের ঋতু অনুসারে প্রতিটি পদ বানানো হয়েছে। এখানে আম, মিষ্টি কিউই, সরস তরমুজ, পুষ্টিকর পেঁপে এবং টাঙ্গাইল আনারস প্রয়োজন।

আপনার প্রিয় ফল দিয়ে এই ধরণের পদ আপনি বানাতে পারেন।

১. আমের পিউরি

উপকরণ: ১টি পাকা আম, মিষ্টি দই, মিশ্রণ যন্ত্র

প্রণালী: আমটিকে ছোট ছোট টুকরো করুন। কিছু টুকরো আলাদা করে সরিয়ে রাখুন।এবার আমটি মিশ্রণ যন্ত্র বা ব্লেন্ডারের মধ্যে দিয়ে অল্প দই দিয়ে ব্লেন্ড করে নিন।এবার মিশ্রণটি একটি পাত্রে ঢেলে ওপর থেকে দই ছড়িয়ে দিন। পরিবেশন করুন এবং অবিলম্বে খেতে হবে।

২.তরমুজ এবং ক্রিম

উপকরণ: অর্ধেক তরমুজ, কিছু পরিমান ক্রিম, প্লুম ব্লুইবেরিএস, এবং চকলেট চিপস।

প্রণালী: তরমুজটি আপনি গোলাকার বা আপনার পছন্দ মতো আকারের কেটে নিন। তার মধ্যে ক্রিম মিশিয়ে নিয়ে,ওপর থেকে প্লুম ব্লুইবেরিএস, এবং চকলেট চিপস ছড়িয়ে দিন।

৩.কিউই-এর শরবত

উপকরণ: ১টি কিউই, ১টা কলা, ১ মুঠো ব্লুইবেরিএস, অল্প চিনি,মিষ্টি দই।

প্রণালী: কিউই, কলা, ব্লুইবেরিএস, ছোট টুকরো করে কেটে নিন। ব্লেন্ডারে সব এক সাথে ব্লেন্ড করে নিন। যতটা পরিমান ইচ্ছে দই ও চিনি মেশান। মিশ্রণটি গ্লাসে ঢেলে ওপর থেকে ফলের টুকরো থাকলে তা দিয়ে সাজিয়ে দিন।

৪. পেঁপে আইসক্রিম এর মিশ্রণ

উপকরণ: অর্ধেক পাকা পেঁপে, কমলালেবু, দুধ, ও ভ্যানিলা আইসক্রিম।

প্রণালী: ফ্রিজ থেকে আইসক্রিম বাইরে রেখে দিন নরম হবার জন্য। এবার পেঁপে ছোট টুকরো করে ব্লেন্ড করে নিন এবং ছোট টুকরো যেন ওর মধ্যে থাকে।দুধ মেশান ও তার সাথে কিছুটা কমলালেবুর রস মেশান।এবার আইসক্রিম মেশান, চিনি দেবার প্রজন নেই, এটি সাধারণ ভাবেই মিষ্টি। ঠান্ডা ঠান্ডা পরিবেশন করুন।

৫.আনারসের আইসক্রিম

উপকরণ: অর্ধেয়ক আনারস,১ ১/২ কাপ দুধ, ১টা পাতিলেবু, ও কাঠি।

প্রণালী; আনারস টুকরো করে কেটে, ব্লেন্ডারে দিয়ে রস করে নিন। এরপর লেবুর রস মিশিয়ে নিন। এবার আইসক্রিম তৈরী করার বক্সে ঢেলে সারা রাত ফ্রিজে রেখে জমিয়ে নিন।

এই গুলির সাথে গ্রীষ্মের বিকেলকে সুন্দর করে তুলুন।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon