Link copied!
Sign in / Sign up
1
Shares

বাড়ি ফেরার পর হেভি মেকআপ তুলবেন কিভাবে?

 

মেকআপ তো করেন! কিন্তু তার পর….

কোথাও যাবার আগে খুব ভালো করে মেকআপ করতে ভালোবাসেন, কিন্তু তার পর সেটি তুলে পরিষ্কার করতে হয় তা জানা আছে কি? অনেককেই বলতে শুনি মেকআপ করা যাবে না, মেকআপ করলেই ব্রণ ওঠে। তাদেরকে একটা কথাই বলতে চাই, মেকআপ করার পর দিন শেষে কি আপনি সঠিক ভাবে মেকআপ তুলেছিলেন? অনেককেই শুদু মাত্র ফেইসওয়াশ দিয়েই মেকআপ তুলে ফেলছেন। আপনি কি নিশ্চিত পুরো মেকআপ উঠে আসছে? কখনোই নয়, কারণ মেকআপ শুধু করলাম আর তা ঠিকমতো পরিষ্কার করলাম না তাহলে তো ব্রণ এবং স্কিন প্রবলেম হবেই। সেই কারণে সঠিক ভাবে মেকআপ রিমুভ করতে দরকার হয় মেকআপ রিমুভারের। তাই ঘরোয়া উপায়ে বানিয়ে ফেলুন আপনার মেকআপ রিমুভার। কিভাবে বানাবেন জেনে নিন। 

প্রথম পদ্ধতি:

উপকরণ: বেবী অয়েল, বেবী শ্যাম্পু, ফুটানো ঠান্ডা জল, ছোট কন্টেইনার

যেভাবে তৈরি এবং ব্যবহার করবেন: একটি খালি ছোট কন্টেইনার এ পরিমাণ মতো ফুটানো ঠান্ডা জল নিন। এর মধ্যে ২ টেবিল চামচ বেবী অয়েল এবং ২ টেবিল চামচ বেবী শ্যাম্পু নিন। কন্টেইনার এর মুখ আটকে নিয়ে ভালোমতো ঝাঁকিয়ে মিশিয়ে নিন উপকরণগুলো। ব্যস, আপনার মেকআপ রিমুভার তৈরি। একটি কটন প্যাডে পরিমাণ মতো মেকআপ রিমুভার নিয়ে মেকআপের উপর হালকা হাতে রাব করতে থাকুন। দেখবেন, কটন প্যাডে মেকআপ উঠে এসেছে। এবার ফেইসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিন।

দ্বিতীয় পদ্ধতি

উপকরণ: ময়েশ্চারাইজিং লোশন, গোলাপজল, ভিটামিন ই ক্যাপসুল, খালি কৌটো

যেভাবে তৈরি এবং ব্যবহার করবেন: আপনার পছন্দের যে কোনো ময়েশ্চারাইজিং লোশন নিন। একটি খালি কৌটোর অর্ধেকটা ময়েশ্চারাইজিং লোশন দিয়ে ভরে ফেলুন। এর বাকি খালি অংশ গোলাপজল দিয়ে ভরে ফেলুন। এর মধ্যে ২ টা ভিটামিন ই ক্যাপসুল কেটে নিয়ে এর অয়েলটা যোগ করুন। হাতের কাছে ভিটামিন ই ক্যাপসুল না থাকলে ১ চা চামচ কোকোনাট অয়েলও ব্যবহার করতে পারবেন। সবগুলো উপকরণ খুব ভালোভাবে মিশিয়ে নিন। কন্সেস্টেন্সি মোটামুটি ক্রিমি হবে। ফেইস এর মেকআপ উপরে এই তৈরিকৃত মেকআপ রিমুভার লাগিয়ে হালকা হাতে ম্যাসাজ করুন। ৩০ সেকেন্ড রেখে দিন। এরপর কটন প্যাড বা মেকআপ ওয়াইপ্স দিয়ে পুরো মেকআপ মুছে নিন। ব্যস, আপনার মেকআপ রিমুভ হয়ে যাবে সহজেই। এরপর ফেইসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করে ফেলুন।

তৃতীয় পদ্ধতি

উপকরণ: কোকোনাট অয়েল, আপনার রেগুলার ফেইসওয়াশ, অ্যালোভেরা জেল, খালি কৌটো

যেভাবে তৈরি এবং ব্যবহার করবেন: একটি খালি কৌটোতে ৪ টেবিল চামচ কোকোনাট অয়েল, ২ টেবিল চামচ আপনার পছন্দের রেগুলার ফেইসওয়াশ এবং ১ টেবিল চামচ অ্যালোভেরা জেল নিন। উপকরণগুলো ভালোভাবে মিশিয়ে নিন। ব্যস, আপনার মেকআপ রিমুভার তৈরি। এই পদ্ধতিটা হেভি এবং ওয়াটারপ্রুফ মেকআপ তুলতে বেশ কার্যকরি। এই পদ্ধতির মেকআপ রিমুভারটিও ক্রিমি কন্সেস্টেন্সির হবে। তাই এটির ব্যবহারবিধিও ২য় পদ্ধতিটির মতোই। তবে মুখ ফেইসওয়াশ দিয়ে পরিষ্কারের পর টোনার এবং ময়েশ্চাইজার লাগাতে ভুলবেন না যেন।

এই ভাবে ঘরে বসে সহজেই, কম খরচে মেকআপ রিমুভার তৈরি করে ফেলতে পারবেন। এই হোমমেইড মেকআপ রিমুভার গুলো বাজারের বিভিন্ন ব্রান্ডের মেকআপ রিমুভারের থেকে কম যায় না। তাই এখন থেকে আশা করছি আলসেমি ঝেড়ে ফেলে সঠিক ভাবে মেকআপ রিমুভ করবেন।

 

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon