Link copied!
Sign in / Sign up
0
Shares

৫টি ডি আই ওয়াই স্পা এর ধারণা আপনার মাতৃত্ব অভিজ্ঞতা সমৃদ্ধ


একজন মা হিসেবে সর্বদা দাবি জিনিসটা থেকেই থাকে এবং আমাদের অধিকাংশ নিজের জন্য কার্যত কোন সময় দিতে পারি না। আমরা অভিযোগ করছি না কিন্তু আমাদের সমগ্র জীবন তাদের খাওয়া সম্পর্কে ঘুম হওয়া নিয়ে চিন্তা করতে করতেই কেটে যায় কিন্তু আপনার নিজের জন্য কিছু সময় এবং স্থান করা বিচনা করতে ভুলবেন না।

নতুন মা তাদের সময়সূচী এবং জীবনধারায় হঠাত্ পরিবর্তনের কারণে আরো বেশি হতাশ হতে থাকে একটি শিশুর জন্মের পর প্রায় সবকিছুই গর্ভবতী হয়ে যায় আমাদের নিকৃষ্ট স্নায়ু সান্ত্বনা করতে হবে এবং নিজেদেরকে কিছু গুণগত সময় ব্যয় করতে হবে। তরুণ মা হিসাবে আমরা একটি স্পা এ কিছু ঘন্টা বিলাসিতা নাও করতে পারি কিন্তু কেন আমরা আমাদের ঘরের সান্ত্বনা মধ্যে একটি স্পা তৈরি করতে পারি না? সব পরে আমরা মায়েরা হতাশ হতে পরিচিত!

এটি সাধারণত দেখা যায় যে একটি স্পা সত্যিই একটি শক্তি সংক্ষিপ্ত সময়ের এবং একটি বেশ কিছু রিফ্রেশ অভিজ্ঞতা দিয়ে থাকে। আমরা মায়েদের চেষ্টা এবং বাড়িতে একই জিনিস করতে পারেন এবং সেইসাথে খুব অর্থনৈতিকভাবেও! মুখ প্যাকগুলি, দীর্ঘ রিফ্রেশিং বাথ, ময়শ্চারাইজিং, স্ক্রাবিং এবং আরও অনেক কিছু, উপায়ে এটি করতে পারেন! আমি কিছু রুটিন ভাগ করার মত অনুভব করেছি যা আমার জন্য উপকারী বলে প্রমাণিত হয়েছে।

১. মুখে প্যাক ব্যবহার

এই বর্তমান দিনে এবং অতিরিক্ত দূষণের সময় একটি অপরিহার্য পরিশোধিত দ্রব্য অত্যন্ত প্রয়োজন। এটি ময়শ্চারাইজিং এবং আপনার ত্বক পুষ্টি বজায় রাখতে সাহায্য করে। একজন কর্মরত মায়ের মতো, গৃহবধূ হিসেবেও খুব ভাল কাজ করবে ।

i- এলো ভেরা: প্রকৃতপক্ষে একটি আশ্চর্য জিনিস এবং সহজে উপলব্ধ। এটি আমাদের বাগানে সহজে উপলব্ধ। কিছু এলো ভেরা জেল বের করে তার সাথে পুদিনা যোগ করুন এবং জল উত্তোলন করে পান করুন। এটি একটি মুখ প্যাক হিসাবে প্রয়োগ করা যেতে পারে এবং শুকিয়ে গেলে তারপর হালকা গরম জল দিয়ে পরিষ্কার করা যায়। এটি সত্যিই রিফ্রেশিং।

ii- বেসন: দিদা-ঠাকুমারা কখনোই ভুল ছিল না! বেসন যদি হলুদ গুঁড়ো এবং দই এর সাথে মিশিয়ে ব্যবহার ত্বকের জন্য চমৎকার। প্রয়োগ করুন এবং শুকিয়ে গেলে জল দিয়ে পরিষ্কার করে রাখুন এবং আপনি ভাল বোধ করবেন! এর পাশাপাশি নিজেই স্নানের পরিবর্তে স্ক্রাবার হিসাবে ব্যবহার করা যেতে পারে এবং এটি অবাঞ্ছিত চুলগুলি সরানোর ক্ষেত্রে সত্যিই সাহায্য করে।

২. দীর্ঘ রিফ্রেশিং স্নান

কে একটি দীর্ঘ অলস স্নানের ধারণা পছন্দ করে না? আপনার স্বাভাবিকের চেয়ে একটু বেশি জল গরম করে স্নান করুন যাতে আপনার বাথরুম বাষ্প ভরাট হয়ে যাবে। গোলাপ-জল বা ল্যাভেন্ডার এর কয়েকটি ড্রপ যোগ করুন আরো ভালো ফল পেতে।

যদি আপনি কিছু সহজে উপলব্ধ স্নান পণ্য যেমন বুদ্বুদ স্নান,লবণ স্নান ইত্যাদি ব্যবহার করেন তার থেকে অনন্য অভিজ্ঞতা আর কিছু হতেই পারে না।

৩. তেল মাখুন

আপনার চুলগুলি আরো তৈলাক্ত করতে নারকেল তেল সত্যিই ভাল কাজ করে থাকে,যদি একটু তেল গরম এবং আলতো করে মাথার মধ্যে ম্যাসেজ করেন সেটা খুবই ভালো এবং পরের দিন এটি ধুয়ে ফেলতে পারেন। এটি চুল মোলায়েম করে রাখতে সাহায্য করে।

৪. স্ক্রাবিং

আপনার কনুইয়ে শেষের দিকে চুন রস ব্যবহার করে ত্বক হালকা করতে সাহায্য করে এবং আপনার শরীরের জন্য একটি চমৎকার স্ক্রাবার হিসেবে কাজ করে থাকে।

৫. পেডিকিউর

আমি উষ্ণ জল এর টব এর মধ্যে নিজের পা দুটো ডুবিয়ে রাখতে ভালোবাসি যার মধ্যে সামুদ্রিক লবন ও যোগ থাকে। মাঝে মাঝে কয়েকটি গোলাপের পাপড়ি ছড়িয়ে দেওয়া খুব ভাল ধারণা হবে। আমি বাজি রাখতে পারি যে আপনি এই সংমিশ্রণ বিশেষ করে এই জলজ প্রক্রিয়া অবশই অনুভূত করবেন।

সর্বাধিক গুরুত্বপূর্ণ আমাদের ঘুম নষ্ট না করা উচিত! বাড়িতে একটি আরামদায়ক পরিবেশ সমানভাবে গুরুত্বপূর্ণ। তাই সহমর্মিতা-মমতা আমাদের নিজেদের সম্পর্কে ভাল বোধ করার জন্য এবং আমরা কি একদিন শান্ত দিবস উদযাপন করতে পারি? এটি একটি স্মৃতিদায়ক দিন হবে এবং আপনি এর জন্য অনুগ্রহ করবেন না!

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon