Link copied!
Sign in / Sign up
2
Shares

কোমল সি-সেকশনের মাধ্যমে একটি শিশুর বিস্ময়কর জন্ম

বেশিরভাগ গর্ভবতী মহিলার জন্য বলা হয়ে থাকে যে তাদের সি-অধ্যায় চলাকালীন একটি বিশাল হতাশা হিসাবে আসতে পারে। যদি আপনার শিশু সি-সেজেনের মাধ্যমে জন্ম নেয় তবে আপনি স্বাভাবিক জন্মের পরিবর্তে ত্বকের সংস্পর্শে অবিলম্বে থাকতে পারবেন না। জন্মগ্রহণ করার পর আপনার বুকের উপর আপনার শিশুর থাকার প্রথম কয়েক সেকেন্ডের বন্ধন এবং বুকের দুধ খাওয়ানো উন্নতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

দুর্ভাগ্যবশতঃ সি-সেকশন ডেলিভারির ক্ষেত্রে যেমনটি ঘটেছে, তেমনি শিশুটিকে মা থেকে দূরে রাখা হয় এবং নতুন মা তার চারপাশে কী ঘটছে সে সম্পর্কে খুব কমই সচেতন হয়ে থাকেন।

স্বাভাবিক জন্ম এবং সিজারিয়ান- আপনি কি জানেন না যে কয়েকটি হাসপাতালগুলি 'কমন সি-সেকশন' নামে অভিহিত হয় যা একটি পদ্ধতি যা ছোট আকারে পরিবর্তন করে এবং সি-সেকশনের পরিবর্তনের ফলে আপনাকে আরো বেশি জড়িত করে। জন্ম প্রক্রিয়ার মাধ্যম আলোচিত করা হয়ে থাকে।

কিভাবে মৃদু সি-অধ্যায় একটি সি- অধ্যায় থেকে পৃথক?

মা সাধারণত একটি বিছানায় আবদ্ধ এবং একটি স্ক্রিন ব্লক স্বাভাবিক সি- বিভাগের সময় জন্মগ্রহণকারী শিশুর দৃষ্টিভঙ্গি নজর দিয়ে থাকে।

একটি মৃদু সি-সেকশন সময় আপনি আপনার ডাক্তারকে আপনার আপত্তি করার জন্য অনুরোধ করতে পারেন যাতে আপনি আপনার সন্তানের জন্ম দেখতে পারেন এবং একটি দৃঢ় পর্দার পরিবর্তে ব্যবহার করা পরিষ্কার প্লাস্টিকের পর্দা ব্যবহূত হতে পারে।

শিশুটি নিজেই একটি যোনিপরিষের অনুরূপ নিজের উপর চুম্বকিত করার অনুমতি দিয়ে ধীরে ধীরে বিতরণ করা হবে। এবং যত তাড়াতাড়ি শিশুর বিতরণ করা হয় / সে আপনার থেকে পৃথক করা হবে না; আপনি জন্মের পরে আপনার শিশুর রাখা অনুমতি দেওয়া হবে এবং অপারেশন জুড়ে তাকে রাখা চয়ন করতে পারেন।

আপনি এমনকি একটি সামান্য কম তারিখ তারিখ চয়ন করার জন্য দেওয়া হয় যাতে আপনি আপনার আশপাশ এবং সাধারণভাবে জন্ম প্রক্রিয়া সচেতন।

এমন অনেক ক্ষেত্রে যেখানে মা বা শিশুর জন্য জন্মগত জটিলতা বা বিপদের ঝুঁকি রয়েছে, সি-সেকশনটি পছন্দের চেয়ে আরও বেশি প্রয়োজন। তাই ডেলিভারি রুম প্রবেশ করার আগে আপনার সমস্ত বিকল্প সম্পর্কে অন্বেষণ এবং শিখতে হবে এমন অত্যাবশ্যক

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon