Link copied!
Sign in / Sign up
1
Shares

গর্ভাবস্থার পর নিখুঁত ত্বক পেতে ৮টি টিপ্স চান?


প্রত্যেকটি মহিলার নিখুঁত ত্বক পেতে চায়, এবং এটি সব সময়ে সম্ভব না হলেও, পরিষ্কার ত্বক পাওয়া সম্ভব। গর্ভাবস্থার পরে, আপনার জীবনধারা অন্য কিছু থেকে আপনার ত্বককে বেশি প্রভাবিত করবে। ক্লান্তি, ঘুমের অভাব, পুষ্টি, ঠিকমতো ঘুম না হওয়া এবং ব্যস্ত দিন আপনার ত্বককে দৈনিক ক্ষতি করে। আপনার ত্বককে তার প্রাক-গর্ভাবস্থার দিনগুলিতে ফিরে পেতে একটি রুটিন তৈরির সুপারিশ করা হয়।

আপনার সৌন্দর্য এই ৮ আচরণবিধি যোগ করার চেষ্টা করুন এবং আপনি স্পষ্টভাবে কিছু ফলাফল পাবেন।

১. একটি গরম তোয়ালে আপনার মুখের উপর রাখুন

আপনি উষ্ণ এবং আরামদায়ক অনুভব ছাড়াও, একটি গরম তোয়ালে রাখার জন্য আপনার ত্বকের লোমকূপ খুলে যায়, এটি সৌন্দর্য পণ্য খুব সহজে অভ্যন্তরে প্রবেশ করে। একটি মুখের আকারের মসলিন-কাপড় (এমনকি এমনকি একটি স্বাভাবিক গামছা) এবং কিছু গরম জল আপনার বাড়িতে করার জন্য প্রয়োজন হয়।

২. খুশকি দূর করার শ্যাম্পু দিয়ে মুখ ধোয়া

যদি আপনি শুষ্ক, স্তরপূর্ণ, পুড়া চামড়া, এটি আপনার মুখের মধ্যে বসে থাকতে পারে। সপ্তাহে একবার স্বাভাবিক মুখ ধোয়ার বদলে খুশকি দূর করার শ্যাম্পু দিয়ে চেষ্টা করুন, অথবা আরও অনেকবার, যদি আপনার ত্বকটি এটি পরিচালনা করতে পারে। আপনার ত্বকের ধরন অনুসারে প্রভাবগুলি পরিবর্তিত হতে পারে, প্রথমে আপনার ত্বকটি কীভাবে প্রতিক্রিয়া দেখা যায় তা দেখে বোঝার চেষ্টা করুন।

৩. ময়লা দূর করার জন্য দুধ ব্যবহার করুন

আপনি ভদ্র, সুদর্শন ত্বক খুঁজছেন। পুরো দুধ খুব কার্যকর ময়লা দূর করার জন্য হয়, ল্যাকটিক এসিড কুঁচকানো কমাতে সাহায্য করে এবং কোলাজেন বৃদ্ধি করে। এটি ময়লা দূর করার, এক্সফলিয়েটর, টোনার এবং স্পট চিকিত্সা হিসাবে দৈনন্দিন ব্যবহারের জন্য কার্যকর।

৪. বরফ দিয়ে ফেসিয়াল চেষ্টা করুন

মুখ ধোয়ার এবং আপনার মুখ ছাল ত্তঠা হয়, ঠান্ডা জল দিয়ে ভরাট করুন। কিছু বরফের টুকরো যোগ করুন। আপনার মুখটি জলটিতে ডুবিয়ে বা ১০ সেকেন্ডের জন্য আপনার মুখে স্প্ল্যাশ করুন। অনেক বার পুনরাবৃত্তি ঠান্ডা আপনার ছিদ্র পরিশ্রুত করতে সাহায্য করে, ত্বক শুকিয়ে ফেলুন এবং ত্বকটি পরিষ্কার করুন। যদি আপনার তৈলাক্ত ত্বক থাকে, তবে একটি চা চামচ লেবু রস যোগ করুন।

৫. বাইরে থেকে করান

ভালো চামড়া বাড়িতে তৈরি করা হয়, কিন্তু তার মানে এই নয় যে আপনি এখন এবং পরে কিছু পেশাদার কারোর কাছে যাবেন না। চামড়া উন্নতিসাধনের জন্য,একটি পেশাদারী রূপবিশারদ কে দিয়ে মুখ পরিষ্কারের চেষ্টা করুন। এই চিকিত্সা গভীরভাবে আপনার ত্বক উজ্জ্বল হবে এবং এটি একটি প্রাকৃতিক, তরূণ আলো দেবে।

৬. একটি ঘুমিয়ে নিন

পর্যাপ্ত ঘুম নিলেই কেবল আপনার অনাক্রম্যতা বৃদ্ধি পাবে না এবং আপনি সক্রিয় হয়ে উঠতে সক্ষম হবেন, তবে আপনার ত্বককে আপনার শারীরিক সুস্থ ও পুনর্নবীকরণের জন্য যথেষ্ট সময় প্রদান করে। যদি আপনি পর্যাপ্ত ঘুম না পেয়ে থাকেন বা আপনার ঘুমের মানটি ঠিক না হয় তবে আপনার ডাক্তারের সাথে কথা বলুন কিভাবে তা উন্নত করবেন। আপনার ত্বক আপনাকে ধন্যবাদ দেবে।

৭. তেল মালিশ করুন

মুখ ধুলেই আপনি মনে করেন যে এটি পরিষ্কার, কিন্তু এটি আপনার ত্বকের ক্ষতি হবে বিশেষ করে আপনার চোখের চারপাশে সূক্ষ্ম ত্বকের। একটি প্রাকৃতিক ময়েশ্চারাইজার, জৈব নারকেল তেল দিয়ে চেষ্টা করুন। সরাসরি আপনার আঙুল দিয়ে আপনার চোখের চারপাশে এলাকা এমনকি সম্পূর্ণ মুখে প্রয়োগ করুন, এবং ১০ মিনিট পরে এটি ধুয়ে ফেলুন।

৮. বাড়িতে ডেটক্স

আমাদের আশেপাশের আমরা যে খাবার খাই, আপনার ত্বক বিষাক্ত পদার্থগুলি ধরে রাখতে পারে। একটি শীতল অভিজ্ঞতার জন্য, একটি উষ্ণ স্নান এবং কিছু এপসোম লবণ, সমুদ্রের লবণ এবং বেকিং সোডা যোগ করুন, নিখুঁত প্রাকৃতিক শুদ্ধিকারক । ২০ মিনিটের জন্য এটি করুন এবং আপনি পাবেন ঝরঝরে এবং সুন্দর অনুভূতি।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon