Link copied!
Sign in / Sign up
10
Shares

৭টি উপায় আপনার শশুর-শাশুড়ির সঙ্গে বিরোধিতা এড়িয়ে চলার


শশুর-শাশুড়ি সঙ্গে সম্পর্ক অন্য সব সম্পর্কের মত ঘন ঘন এবং ঘৃণাত্মক হতে পারে। এটা মনে রাখা গুরুত্বপূর্ণ যে তারা পরিবার এবং তারা কেবল সাহায্য করার চেষ্টা করছেন বেশিরভাগ সময়। এখানে ৭ টি উপায় রয়েছে যা আপনি আপনার গুরুত্বপূর্ণ অন্যান্য পরিবারের সাথে দ্বন্দ্বগুলি এড়াতে পারেন।

১. হাসতে শিখতে হবে

যখন একজন ব্যক্তি হাসা বন্ধ করে দেয় তখন অনেক সমস্যা সাধারণত দ্রবীভূত হয়। আপনার শশুর-শাশুড়ি এমন কিছু করছে যা আপনি মনে করেন আক্রমণাত্মক, তবে এটির মজার দিকটি দেখুন এবং এটি থেকে এগিয়ে যান। একই সমস্যা থাকা এবং ক্রমাগত প্রতিহিংসা একটি উপায় খুঁজে শুধুমাত্র সময় উপভোগ করা হয় না, কিন্তু শারীরিক এবং মানসিকভাবে ক্লান্তিও দেয়। তাদের জীবনের কোনও প্রয়োজন নেই, বিশেষ করে তাদের শ্বশুরবাড়ীর সাথে ছোটো সংঘর্ষের কারণে। সুতরাং একটি গভীর শ্বাস নিন এবং শুধু উপহাস ভেবে এগিয়ে যান।

২. দয়া এবং কৃতজ্ঞ থাকুন

এটা বলা হয় যে ১ টি নেতিবাচক কাজ ৮ টি ইতিবাচক কাজ কে হারিয়ে দেয়। প্রয়োজন হলে সদয় এবং কৃতজ্ঞ হওয়া সবসময় একটি চমৎকার জিনিস করতে হবে। আপনার শশুর-শাশুড়ি আপনার জন্য যা কিছু করে তা প্রশংসা করুন, কারণ এটি একটি ইতিবাচক পরিবেশ তৈরি করে যা প্রত্যেকের ভাল আচরণকে উৎসাহ দেয় এবং দ্বন্দ্বগুলির পরিমাণও কমিয়ে দেয়।

৩. জানুন কখন আপনার মুখ বন্ধ রাখবেন

 মানুষ অনেক জিনিষ বলতে থাকে এবং অপ্রয়োজনীয় ভাবে সব সময় সমালোচনা করবে। অনেক সময়, এই লোকেরা আপনার শশুর-শাশুড়ি হবে। যখন এটা ঘটবে, তখনই মন্তব্য ও সমালোচনাগুলির প্রতিক্রিয়া জানাবেন তা গুরুত্বপূর্ণ নয়। একটি উপায় খুঁজে শান্ত এবং পরিস্থিতি সম্পর্কে ভুলবেন কারণ আপনি তাদের পরিবর্তন করতে পারবেন না।

৪. যোগাযোগ হল চাবিকাঠি

 যোগাযোগ প্রতিটি সম্পর্ক প্রধান দৃষ্টিভঙ্গি হয়। আপনি যদি আপনার স্ত্রী, আপনার শশুর-শাশুড়ি বা আপনার বাবামার সাথে যোগাযোগ না করেন, তাহলে আপনি মূলত সব সম্পর্কের ক্ষেত্রে সমস্যার সৃষ্টি করে দিচ্ছেন। এটি একটি ভাল ধারণা মনে হয় যতক্ষণ না এটা বেড়ে ওঠে এবং ছড়াতে শুরু করে। যেহেতু এবং যখন তারা সংঘটিত হয় তখন এটি চমৎকার এবং আপনার সমস্যাগুলিকে যোগাযোগ করার জন্য ভাল। এই ভাবে, আপনি আপনার সমস্ত সমস্যা বাছাই করতে পারেন এবং আপনার সব সমস্যা আপনি অবিরত বহন করবেন না।

৫. একটি সীমানা এবং সীমারেখা আছে

দিনের শেষে, যখন আপনি পরিবারের কাছে আসে, তখন আপনার কাছে আপনার জীবনে আপনার শশুর-শাশুড়ি জড়িত হওয়ার মত সীমানা নির্ধারণের সমস্ত অধিকার রয়েছে। নিশ্চিত করুন যে আপনি এই সীমানাগুলি জোরপূর্বক এবং কোন সমস্যা আপনার সহ-আইন বা পত্নী এই সীমানা সঙ্গে থাকতে পারে কথা বলতে। এটা নিয়ে আলোচনা করা কঠিন এবং একগুঁয়ে না। মনে রাখবেন যে আপনার শ্বশুরবাড়িতে আপনার পিতা - মাতা এবং তার পরিবারের জন্য এটি সবচেয়ে ভালো।

৬. শোনা

অনেক সময় আমরা আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী পরামর্শ এবং সাহায্যকে ছোট করে দেখি কারণ আমরা মনে করি যে তাদের একটি পুরনো চিন্তার প্রক্রিয়া আছে এবং তাদের ধারণা আধুনিক জগতে কাজ করবে না। তবে, এটা প্রায়ই না, তাদের পরামর্শ ভাল এবং খুব সহায়ক। এমনকি মাঝে মাঝে যখন পরামর্শ সামান্য প্রথাগত এবং পুরোনো স্কুল হতে পারে, তখন শুনতে শুনতে কষ্ট হয় না। শ্রবণ দ্বারা, আপনি তাদের মতামত যাচাই এবং তাদের বোধ সহজ করতে পারেন।

৭. পরিপক্ক হতে হবে

আপনার শশুর-শাশুড়ি দৃষ্টিকোণ থেকে দেখতে শিখুন, যেহেতু তারা যা করতে চায় তাই তাদের সন্তানকে সাহায্য করে এবং এখনও তাদের সন্তানের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। কিছু কিছু বিষয় সমন্বয় করুন যা আপনি মনে করেন খুব বড় সমস্যা নয় এবং বড় সমস্যাগুলির ক্ষেত্রে এটি পরিপক্বতার সাথে মোকাবিলা করুন। এটা কঠিন হতে পারে, কিন্তু কখনও কখনও, আমাদের ছোট হতে হবে যদিও এটি আমাদের দোষ নয়।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon