Link copied!
Sign in / Sign up
1
Shares

আপনার যৌন জীবনকে উজ্জীবিত রাখতে কোন ৭টি ব্যায়াম দারুন কার্যকরী?


চিত্তবিনোদনপূর্ণ এবং মনোযোগ পূর্ণ যাদু মাস শেষ হওয়ার পর আবার নিয়মিত জীবন ফিরে পাওয়ার সময়।যদি আপনি আবার আপনার যৌন সম্পর্কের প্রতি উত্তেজনা অনুভব করেন ,আপনি যদি বুঝতে পারেন যে আগের বার গুলি এবং এই বার এর মধ্যে দীপ্তির অভাব আছে.যৌনতা আপনার কাছে খুবই গুরুত্বপূর্ণ কারণ এটি আপনাকে এবং আপনার সঙ্গীকে কখনও কখনও নিকটবর্তী হতে সাহায্য করে , এবং আপনার স্বামীর সাথে সম্পর্ক বাড়ায় , আগুনের আবেগের মতো আবেগপ্রবণভাবে সম্পর্ক গড়ে ওঠে!

পোস্টপ্যাটাম কখনই সঠিক ধাপ নয় যা আপনাকে আপনার সেক্স লাইফের গৌরবের সাথে তুলনা করতে পারবে .. কারণ এটি আপনার হরমোনগুলির মাত্রা পরিবর্তন করতে এবং আপনাকে বেশিরভাগ সময় ক্লান্ত মনে করে। এটা আপনার এবং আপনার স্বামী মধ্যে অন্তরঙ্গতা প্রভাবিত করতে পারে, কিন্তু শুধুমাত্র মুহূর্তের জন্য।

এখানে ৭টি ব্যায়াম রয়েছে যা আপনাকে শিশুর জন্ম দেওয়ার পরেও সর্বোত্তম বাড়াতে সাহায্য করবে

১.পেটের ব্যায়াম

গর্ভধারণ আপনার পেটের পেশী গুলো ক হালকা করে দেয়। আপনি কোন কঠোর কার্যকলাপ এ নিযুক্ত হওয়ার আগে এটি গুরুত্বপূর্ণ যে সেগুলি শক্তিশালী করে নেওয়া।

-চিৎ হয়ে শোবেন এবং নিঃশাস ছাড়বেন

-যখন আপনি নিঃশাস ছাড়বেন তখন আপনার পেট ভিতর দিকে মেরুদণ্ডের দিকে যাবে।

-মনে রাখবেন পিছনের দিক সংকুচিত করবেন না

-একবারে সর্বোচ্চ ১০ বার করে ১০ টি সেট করুন

২.প্লাঙ্ক

প্রসবের পর ও আপনার শক্তিদায়ক সত্তা হিসাবে ভালো যৌন জীবনের চাহিদা থাকে। যখন সম্ভব প্লাঙ্ক অবস্থানে থাকুন এটি আপনাকে স্বাভাবিকের চেয়ে বেশি সময় ধরে ভালবাসার সেশনগুলি উন্নত করতে সাহায্য করবে!

-মাটির দিকে মুখ করে শুয়ে পড়ুন

-আপনি আপনার পুরো দেহ উপরে তুলুন এবং আপনার পায়ের আঙ্গুলের উপর আপনার ওজন রাখুন এবং আপনার হাত দ্বারা একটি ব্যালেন্স স্থাপন করুন।

- আপনার শরীর কে প্রায় 1 মিনিটের জন্য ব্যালেন্স করুন এবং স্বাভাবিকভাবে শ্বাস নিন।

৩.শুয়ে থাকা কুকুরের মতন ধরণ

এটি শ্রেষ্ঠ যোগব্যায়াম অবস্থান যা আপনার মেরুদণ্ডকে শক্তিশালী করে এবং শ্রোণী অঞ্চলে রক্ত ​​প্রবাহ বৃদ্ধি করে। শুধু তাই নয়, এটি মূল পেশী ও কোমর বাড়ানোর ক্ষেত্রে সহায়তা করে। এই ব্যায়াম করতে আপনি মাদুর মুখোমুখিহইয়া সুয়া পড়ুন এবং আপনার পা কোমর পৃথক্ রাখা প্রয়োজন।

আপনার বুকে পাশে আপনার হাত রাখুন এবং আপনি তল এর উপর চাপ প্রয়োগ করে আপনার শরীর উপরের দিকে উত্তোলন করুন ।

- ধীরে ধীরে নিঃশাস এবং প্রশ্বাস ফেলুন ।

নোট: আপনার শ্বাস স্থিতিশীল হার বজায় রাখুন।

৪.তলপেটের পেশী র জন্য কিছু কাজ করা

এই পেশীগুলি টেইল বোন এবং পিউবিক হাড়ের মধ্যে আবৃত হয় যা অন্ত্রের আন্দোলন, জরায়ু এবং যোনি নিয়ন্ত্রণ করে। প্রসব ক্রিয়া সময় এই পেশীগুলোকে দুর্বল করে দেয় এবং প্রকৃতির বাধক গুলির ক্ষেত্রে এটি নিয়ন্ত্রণের সমস্যা সৃষ্টি করে।

এই পেশী শক্তিশালী করার জন্য আপনাকে নিম্নলিখিত কাজ গুলি করতে হবে:

- আপনার তলপেটের পেশী অঞ্চলে আরামে রাখা এবং আপনার শ্বাস আটকে না রাখা !

- ধীরে ধীরে 5-10 সেকেন্ড ধরে রাখুন তারপর মুক্তি!

- সংক্ষিপ্ত এবং দ্রুত করা অভ্যাস করুন। 10 বার পুনরাবৃত্তি করুন

টিপ: আপনার নিঃশ্বাসের পরে আপনার শ্বাস প্রশ্বাসের স্থান পরিষ্কার করতে আপনার গলা কাশি র সাহায্যে আলতো করে পরিষ্কার করুন।

-5-6 টি সেট করে 10 বার প্রতিটি আপনার পেশী সংগঠিত করতে সাহায্য করে ।

৫.উঠবোশ

উঠবস আপনাকে সাহায্য করবে যখন আপনি আপনার পা এবং নিতম্ব ক সগঠিত করতে সচেষ্ট হবেন। যেহেতু আপনার কোমরের নীচের অংশে প্রচুর রক্তপাত হচ্ছে, তাই এটি আপনাকে সহজেই উত্তেজিত হতে সাহায্য করবে।

সেই জন্য :

-সোজা হইয়া দাঁড়ান এবং আপনার পা এর পাতা দুটো আলাদা রাখুন

-আপনার হিল মাটিতে ঘিরে রাখুন এবং প্রথমে আপনার কোমর ভাঁজ করুন এবং তারপর হাঁটুর অবস্থান এমন করুন যেন আপনি একটি চেয়ারে বসতে যাচ্ছেন।

-আপনার হাটু বেশি নিচু করবেন না। হাটু যেন মাটির সাথে সমান্তরালে থাকে।

-ধীরে ধীরে উপর নিচে নড়াচড়া করুন

-১০-১২ বার করে ২ টি সেট করুন

৬.সেতুর মতো অবস্থান অবস্থান

এটা শ্রোণী অঞ্চল শক্তিশালী করে । এটা ভিতরের উরু মধ্যে পেশী সংগঠন এবং কোমর প্রসারিত করে ।

সেতু স্থানের পেলভিক তল পেশী পুনর্গঠিত করে এবং মহিলা প্রজনন অঙ্গ সক্রিয় করে ।

বিশেষ তথ্য : এই ব্যায়াম আপনাকে শক্তি দেয়

-আপনি চিৎ হইয়া শুয়ে পড়ুন এবং আপনার অঙ্গ গুলি আপনার কোমরের পাশে প্রসারিতকরতে হবে।

- মেঝের উপর করুন এবং স্থির অবস্থান দৃঢ় রাখুন ।

- মেঝের উপর পায়ের পাতা শক্ত করে রাখুন যাতে আপনার গ্রিপ শক্ত হয়.

- পায়ে আপনার ওজন দিন , যাতে আপনি বঞ্চনা বোধ না করেন ।

৭. ডনবৈঠক

এটি প্লাঙ্ক এর মতোই কিন্তু এটি মূল পেশী, কাঁধ এবং লেগ পেশী শক্তিশালীকরণ এ সহায়ক। এই ব্যায়াম আরও প্রায়ই আপনার বীরত্ব বৃদ্ধি হবে! বিছানা এমনকি!

- পরিকল্পিত অবস্থান পেতে হলে আপনাকে এটি শুরু করতে হবে।

-আপনার পেলভের অবস্থান সম্পর্কে জানুন এবং দেখুন যে আপনি এটি খুব বেশি সঙ্কুচিত করবেন না।

-নিচের দিকে যাবার সাথে সাথে নিস্সাস নিন,যত তা সম্ভব নিচু হন.

- যখন পূর্বাবস্থায় উপরে উঠবেন তখন নিঃশাস ছাড়ুন।

- আপনার পায়ের পাতা দুটো কোমরের উচ্চতা এ রাখুন।

- 3 টি সেট 10 বার করে প্রতি বার করুন

একটি টান টান শরীর এবং শক্তি লোড করা .. আপনি মেজাজ তৈরী করুন এবং তার মন দূরে উড়িয়ে নিয়ে যাওয়ার জন্য প্রস্তুত করুন !

Tinystep Baby-Safe Natural Toxin-Free Floor Cleaner

Dear Mommy,

We hope you enjoyed reading our article. Thank you for your continued love, support and trust in Tinystep. If you are new here, welcome to Tinystep!

Recently, we launched a baby-safe, natural and toxin-free floor cleaner. Recommended by moms and doctors all over India, this floor-cleaner liquid gets rid of germs and stains without adding harmful toxins to the floor. Click here to buy it and let us know if you liked it.

Stay tuned for our future product launches - we plan to launch a range of homecare products that will keep your little explorer healthy, safe and happy!

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon