Link copied!
Sign in / Sign up
7
Shares

৭টি বাড়ির তৈরী প্রতিকার যা আপনার বাচ্চার জন্য এবং শক্তিশালী করার জন্য আবশ্যক


একজন মাতাপিতা হিসাবে, অসুস্থতা এমন কিছু যা আপনি খুব পরিচিত। যদি আপনি আমাকে বলে দেন যে আপনার শিশু প্রতি মাসে মাসে অসুস্থ হয়ে পড়ে তখন আমি আশ্চর্য হব না। ক্ষুদ্র মানুষ হিসাবে, তাদের শারীরিক সিস্টেম এখনও উন্নয়নশীল হয়। এর মানে হল যে তাদের ইমিউন সিস্টেমটি আপনার মতো উন্নত নয় যার মানে তারা সংক্রমণ এবং ব্যাকটেরিয়াগুলির জন্য অত্যন্ত সংবেদনশীল। না চিন্তা হিসাবে, আমরা কিছু সহজ প্রাকৃতিক ঘরোয়া প্রতিকার আছে যে আপনি চেষ্টা করতে পারেন এবং প্রশংসনীয় আপনি এবং আপনার সামান্য এক সাহায্য করার জন্য নিশ্চিত।

১. হুমিডিফার

বায়ুতে জলীয় বাষ্প মুক্ত করার জন্য একটি হিমিডিফায়ার বা বাষ্প মেশিন ব্যবহার করুন এই অনুনাসিক উত্তরণ সাফ করে এবং কফ তোলার দ্বারা সাহায্য করে, তাই আপনার শিশুর জন্য শ্বাস সহজ করা। আপনি আপনার বাচ্চাকে উষ্ণ ঝরনা দিয়ে একই প্রভাব দেখতে পারেন। এই ঘন ঘন এবং অস্বস্তির সম্ভাবনা কমাতে সাহায্য করে এবং আপনার শিশুর অপ্রয়োজনীয় ওষুধ এবং ওষুধ দেওয়া প্রয়োজন পরে।

২. রসুন ও আজাওয়াইন থলি

এটি করার জন্য আপনাকে রোজ শুকানোর দরকার হয় রসুনের কয়েকটি রসুন এবং আজাওয়াইন কয়েক টেবিল চামচ। রোস্টিং পর, কেবল একটি কাপড় তাদের মোড়ানো দ্বারা একটি থলি মধ্যে তাদের করা। এগুলি অ্যান্টি-ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি-ভাইরাল প্রোপার্টি রয়েছে যা জীবাণু থেকে দূরে রাখে এবং সংক্রমণ থেকে আপনার শিশুকে রক্ষা করে। নিশ্চিত করুন যে থালাটি আপনার বাচ্চার নাগালের বাইরে যাতে তাকে খেয়ে ফেলার চেষ্টা করতে হয়। বিকল্পভাবে, আপনি উষ্ণ হতে এই পাউচ গরম করতে পারেন, এবং তারপর আপনার বাচ্চার বুকে এটি ঘষুন। এটি কফ মুক্তি এবং ঢাল পরিত্রাণ পেতে সাহায্য করবে।

৩. নাকে স্যালাইন ড্রপস

অনুনাসিক স্যালাইন ড্রপগুলি অনেকগুলি রাসায়নিক ধারণ করে না যা এটি নিরাপদ এবং ব্যবহার করা সহজ। এইগুলি কি তারা অনুনাসিক উত্তরণ পরিষ্কার এবং এটি তুলনামূলকভাবে কম শ্বাসরোধী করতে সাহায্য করে। এটি শ্বাস সহজ করে তোলে। এটি নাকের ছিদ্র ছিটানো থেকে বিরত রাখে যা আপনার সন্তানের জন্য অসুখের একটি উৎস হতে পারে। নিশ্চিত করুন যে আপনার বাচ্চা মাথা উপরে আছে যাতে ঔষধ প্রবাহিত না হয়।

৪. তেল

আপনি আপনার বাচ্চার গায়ে যেমন সরিষা তেল বা নারকেল তেল দিতে বিভিন্ন তেল ব্যবহার করতে পারেন। এইগুলি শিলা লবণ, কলোনজি, রসুন এবং কারম বীজের মতো অন্যান্য পদার্থের সাথে যুক্ত হতে পারে, যাতে তাদের আরও কার্যকরী হতে পারে। তেল গরম করুন এবং আপনার পছন্দের মিশ্রণ যোগ করুন। উষ্ণ তেল দিয়ে, আলতো করে আপনার সন্তানের বুকে ম্যাসেজ করুন। এই বিরোধী জীবাণু এবং বিরোধী ভাইরাল বৈশিষ্ট্য আছে। এই ছাড়াও, এটি জমায়েত মুক্ত সাহায্য করে এবং শরীর জুড়ে উষ্ণতা বৃদ্ধি পায়। কক্ষের চারপাশে ইউক্যালিপটাস তেলের কয়েকটি ড্রপ ছড়িয়ে ছিটিয়ে নাক বাধাগুলি দূর করতে সাহায্য করে।

৫. লেবু, মধু, আদা

এই তিনটি সবচেয়ে ক্ষুদ্রতর অসুস্থতার জন্য প্রকৃতির প্রাকৃতিক প্রতিকার। মধু উত্তেজিত গলা প্রশান্ত করতে সাহায্য করে। এটিও বিরোধী-প্রদাহ, অ্যান্টি-ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি-ফুংলি। আপনার বাচ্চা লেবুর রস এবং মধু প্রদান বেশ কিছু নিশ্চিত সমাধান হয়। এটা চমৎকার স্বাদ, তাদের হাইড্রোটেড রাখা, এবং ঠান্ডা এবং কাশি পরিত্রাণ পেতে সাহায্য করে। একটি কাশি নিরাময় অন্য সুস্বাদু পানীয় মধুর সঙ্গে আদা জল হয়।

৬. দুধ

ছয় মাসের নীচে খুব ছোট বাচ্চার জন্য, বুকের দুধ জীবাণু এবং কাশি সৃষ্টি করার জন্য ব্যাকটেরিয়া প্রতিরোধ করতে সাহায্য করবে। এটি আপনার অ্যান্টিবডি যা আপনার শিশুর মধ্যে অনাক্রম্যতা বৃদ্ধিতে সহায়তা করে। বয়স্ক শিশুদের জন্য আপনি তাদের হলুদের সঙ্গে দুধ পান করার চেষ্টা করতে পারেন। এটি শুকনো কফির সাথে লড়াই করতে সহায়তা করে এবং দ্রুত ত্রাণ সরবরাহ করে। দুধ আপনার বাচ্চাকে আরও নিখুঁত এবং শান্তিপূর্ণ ঘুমোতে সাহায্য করে।

৭. মরিচ

মরিচ একটি আশ্চর্য মশলা হয়। আপনি আপনার বাচ্চার জন্য বাড়িতে তৈরীর চেষ্টা করতে পারেন কয়েকটি সহজ মরিচের ভিত্তিক প্রতিকার আছে। আপনি কিছু গুঁড়ো গুঁড়া, জিরা বীজ, এবং মরিচের গুঁড়ো জলে গুলে করতে পারেন এবং তারপর আপনার শিশুকে তা খাওয়ান। এটি খুব তাড়াতাড়ি কাজ করে। মরিচ সঙ্গে ঘি আপনার বাচ্চার শরীরের গরম এবং পাশাপাশি গলা এবং অনুনাসিক উত্তরণ আপ পরিষ্কার সাহায্য করে। এই অবিশ্বাস্যভাবে সুস্বাদু এবং একেবারে মধ্যে ঠান্ডা লাগা এবং কাশি বন্ধ করতে সাহায্য করে।

এই হোম প্রতিকার করা সহজ এবং মহান জিনিস যে অনেক বৈচিত্র আছে আপনি বাড়িতে একটি উপাদান আছে না, যদি আপনি বিকল্প জন্য ব্যবহার করতে পারেন আরো ১০ টি আছে। এটি আপনার সন্তানের জন্য সুস্বাদু করার জন্য সমন্বয় জন্য অনেক সময় দিতে হবে, অন্যথায় তারা এটি গ্রাস নাও করতে পারে। যদি অসুস্থতা বজায় থাকে, স্পষ্টতই ডাক্তারের কাছে যান, তবে তারপরে আপনার শিশু অতিরিক্ত রাসায়নিকগুলি খাওয়ানোর প্রয়োজন পরে।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
100%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon