Link copied!
Sign in / Sign up
23
Shares

৫টি জিনিস যা আপনার স্বামী করে থাকলে আপনার ওনার প্রতি ভালবাসা আরো বেড়ে যায়


১. যখন উনি শিশুর ডাইপার বদলান

সেই মুহূর্তগুলো ভাবুন যখন আপনি সারাদিনের পরিশ্রমের পর বেশ ক্লান্ত বোধ করছেন এবং তখনই বুঝতে পারছেন যে আপনার ছোট্ট শিশুটি তার ডাইপারটি প্রস্রাব বা পায়খানা করে ভিজিয়ে দিয়েছে এবং আপনি খুব করুন ভাবে তার দিকে এগোতে চলেছেন; ঠিক সেই মুহূর্তে আপনার স্বামী দৌড়ে এসে তাকে ধরে আসতে আসতে তার ডাইপারটি খুলে কোনোরকম ঘৃণা বা কুন্ঠা বোধ না করে আরেকটি নতুন ডাইপের পরিয়ে দেন; আপনি কি তাকে আরেকটু বেশি পরিমানে ভালবাসা থেকে আটকাতে পারবেন?

২. যখন উনি শিশুর সাথে খেলেন

আপনি যখন আপনার স্বামীকে আপনাদের শিশুকে পিঠে নিয়ে ঘোড়া ছড়ানোর মত করে খেলতে দেখেন, আপনার স্বাভাবিক ভাবেই ভালবাসা ও উত্তেজনা বেড়ে যায়, তাই নয় কি? এমনকি, কাজের জায়গা থেকে ফিরে এসেও ক্লান্ত স্বামী যখন আপনার শিশুকে খুশি করার জন্যে তাকে কোলে নিয়ে খেলা করেন আর খুশি ও দুস্টুমীতে ভরা শিশু তার বাবার আঙ্গুল আর মুখটি নিজের মুখে ঢুকিয়ে দেয়, আপনি স্বাভাবিকভাবেই নিজেকে সবচেয়ে ভাগ্যবতী বলে মনে করবেন।

৩. যখন মাঝরাতে উঠে উনি শিশুর যত্ন নেন

এমন এক মুহূর্ত যখন আপনি অতি ক্লান্ত হয়ে বিছানায় শুয়ে সবে চোখ বন্ধ করতে যাচ্ছেন এবং আপনার শিশু সেই মুহূর্তেই কেঁদে উঠল আর আপনি খুব বিরক্ত বোধ করছেন; ঠিক সেই মুহূর্তেই আপনার স্বামী শিশুকে কোলে তুলে নিয়ে তাকে কান্না থামিয়ে ঘুম পাড়ানোর চেষ্টা করছে এবং আপনার সুবিধা করে দিলেন। আপনার ভালবাসা তাঁর প্রতি বেড়ে যাওয়া থেকে কেউ আটকাতে পারবেনা।

৪. যখন আপনার অনুপস্থিতিতে উনি আপনার শিশুকে সামলান

কখনো এমন হল যে আপনার বন্ধুরা আপনাকে তাদের সাথে বাইরে যাওয়ার জন্যে আমন্ত্রণ জানিয়েছে অথচ আপনার ইচ্ছে থাকার সত্ত্বেও আপনার শিশুকে দেখাশোনা করার জন্যে আপনাকে বাড়িতে থাকতে হবে; তেমনই একটি মুহূর্তে আপনার স্বামী আপনাকে অনায়াসে তাদের সাথে যেতে বললেন আর আশ্বাস দিলেন যে তিনি আপনাদের শিশুকে কয়েক মুহূর্তের জন্যে বাড়িতে থেকে দেখাশোনা করবেন; আপনি যতই সেই মুহূর্তে বাইরে থাকুন না কেন, আপনার মনে এবং মস্তিষ্কে সারাক্ষণই আপনার স্বামী ও সন্তানের কথাই ভাসবে।

৫. যখন তিনি সঠিক মুহূর্তে সঠিক কথা বলেন

আপনার খুব কঠিন পরিস্থিতে উনি যখন বলেন “তুমি পারবেই” বা আপনি যখন মাতৃত্বের পর কোনো জটিল বিষয় নিয়ে ভাবনায় থাকেন আর উনি বলেন “তুমি পৃথিবীর সবচেয়ে সেরা মা” বা এমন কোনো মুহূর্তে যখন আপনি নিজেকে কুৎসিত মনে করেন এবং উনি বলে ওঠেন “তুমি আসলে সুন্দর আর আমি তোমাকে ভালবাসি”; আপনার স্বামীকে আপনার জীবনের একটি আশীর্বাদ বলেই মনে হবে। কাজেই প্রকাশ করার ধরণ পাল্টে গেলেও অনেক এমন ছোট ছোট ভূমিকা উনি পালন করে থাকেন যেগুলির মাধ্যনেই আপনি বুঝতে পারবেন যে উনি আপনাকে ও আপনার শিশুকে কতটা ভালবাসেন এবং কখনো যদি আপনার মনে কোনো এমন ধারণা এসেও থাকে যে আপনি তাকে ভালবাসেননা, এই মুহূর্তগুলির পুনরাবৃত্তি ঘটলে আপনি তাকে আরো অনেক বেশি ভালবেসে ফেলতে বাধ্য, তাই নয় কি?

আপনাকে অভিনন্দন কারণ আপনার একটি সুন্দর পরিবার আছে।

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon