Link copied!
Sign in / Sign up
0
Shares

১০টি কথা যা বাঙালি মেয়েরা বলেন ঠিকই কিন্তু আসলে তার মানে উল্টো


বাঙালি মেয়েরা চিরকাল মিষ্টি। আমরা একবার একটি পোস্টে আপনাদের লিখেছিলাম এমন কিছু ভাষা যা একমাত্র মিষ্টি বাঙালি মেয়েরাই বলে থাকে যার আসলে কোনো মানে ডিকশনারি খুঁজলেও পাবেন না। আজকের পোস্টে এমন কিছু কথা সম্পর্কে যা বাঙালি মেয়েরা মুখে বলেন ঠিকই কিন্তু আসলে এগুলির মানে আপেক্ষিক অর্থে যা বোঝায় তা হয়না। মানে হয় সম্পূর্ণ উল্টো। তাই পুরুষদের বলা হয় সাবধান! ভুলেও এর আসল মানে বুঝে বিপদ ডেকে আনবেন না।

১. ‘‘ন্যাকা! বোকার মতো চোখ করে ওভাবে তাকিয়ে থেকো না!’’ কি, চোখ সরিয়ে নেবেন? আপনার স্ত্রী বা প্রেমিকা আদতে চাইছেন, আপনি তাঁর দিকে মন্ত্রমুগ্ধের মতো তাকিয়ে থাকুন।

২. ‘‘তোমার কি মনে হয় আমার ছোটমাসির মেয়ে সুন্দরী?’’ এই প্রশ্ন করার অর্থ আপনার বিপদঘন্টি বাজতে শুরু করল। বাস্তব গিলে নিন! উনি শুনতে চাইছেন ওঁর নিজের সৌন্দর্যের প্রশংসা।

৩. ‘‘ইস্, তুমি যদি ছোটমেসোর মতো হতে, কী মজাই না হত’’। তার মানে কি উনি চাইছেন আপনি সত্যিই ‘মিস্টার বটব্যালে’র মতো হয়ে যান? বরং, এটাই বোঝাচ্ছেন যে, আপনি যেমন আছেন, তেমনই ভাল।

৪. ‘‘আমি তো কিছুই পারি না’’। অভিমানের উত্তরে ভুলেও সহমত হবেন না! তাহলে বারোটা বেজে যাবে। উনি আশা করেন আপনি ওঁকে পিছন থেকে জড়িয়ে ধরে বলবেন, ‘‘কে বলেছে?’’

 

৫. ‘‘শনিবার কি ক্লাবে যাবে?’’— এ কথা বলার অর্থ এই নয় যে, তিনি ‘‘হ্যাঁ’’ প্রত্যাশা করছেন। চাইছেন, আপনার উত্তরটা হোক ‘‘না। এই শনিবার শুধু তুমি, আমি আর ডিনার।’’

৬. ‘‘এই ড্রেসে আমাকে বিচ্ছিরি লাগছে’’— আসলে তিনি শুনতে চাইছেন আপনার মুখ থেকে প্রশংসা।

৭. ‘‘তুমি খুব একঘেয়ে’’— এই কথা বলা মানেই উনি আপনার উপরে বিরক্ত, এমন নয়। বরং তিনি চাইছেন আপনি কিছু এমন করুন যাতে তাঁর জীবনে নতুন স্বাদ আসে।

‘‘কে একটা ছেলে আমাকে কাল সারা রাত টেক্সট করেছে।’’ ভুলেও ভাববেন না নিজেকে ৮. সুন্দরী বোঝাতে চাইছেন। দেখতে চাইছেন, এই কথা শুনে আপনার প্রতিক্রিয়া কী? এটা থেকেই উনি যা বোঝার বুঝে যাবেন।

৯. ‘‘কী বলছেন! আপনি বাচ্চা সামলাতে পারেন?’’ ঘাবড়ে যাবেন না। উনি কিন্তু এটাই বুঝতে চাইছেন, সম্পর্ক পরিণতির দিকে গড়ালে আপনি আদর্শ বাবা হতে পারবেন কি না।

১০. ‘‘নিশ্চয়ই যেতে পারি ডিনারে। কিন্তু তার আগে একবার টেক্সট করে দিও’’। এর মানে কি তিনি ভুলে যাবেন? না। বিলক্ষণ মনে থাকবে। তিনি বলেছেন ভুলে যাওয়ার কথা। কিন্তু বুঝিয়েছেন, একটি টেক্সট পেতে চান। একটু আব্দার করতে চান।   

Click here for the best in baby advice
What do you think?
0%
Wow!
0%
Like
0%
Not bad
0%
What?
scroll up icon